স্যামসংকে হারিয়ে দিল মাইক্রোম্যাক্স। কাউন্টারপয়েন্ট নামের একটি কনসালটেন্সি ফার্মের করা বাজার সমীক্ষা অনুযায়ী ২০১৪ সালে এখনও পর্যন্ত সর্বাধিক বিক্রিত মোবাইল ব্রান্ড মাইক্রোম্যাক্স।
এই রিপোর্ট অনুযায়ী এদেশের মোবাইল বাজারের ১৬.৬% এখন মাইক্রোম্যাক্সের দখলে। যেখানে স্যামসংয়ের দখলে ১৪.৪% বাজার। এই প্রথমবার স্যামসং দ্বিতীয় নম্বরে নেমে এল। ১০.৯% বাজারের দখল নিয়ে এই তালিকায় তিন নম্বরে রয়েছে নোকিয়া। ভারতীয় ব্র্যান্ড কার্বন (৯.৫%) ও লাভা (৫.৬%) এই তালিকায় যথাক্রমে চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে।
যদিও স্মার্টফোন বিক্রির নিরিখে এখনও ভারতে এক নম্বর স্যামসংই। স্মার্টফোনের বাজারের ২৫.৩% এই বহুজাতিক সংস্থার দখলে। ১৯.১% বাজার দখল করে দু’নম্বরে রয়েছে মাইক্রোম্যাক্স। তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে যথাক্রমে রয়েছে কার্বন, মোটোরোলা ও নোকিয়া।
0 comments:
Post a Comment